× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার
Image

ইনফিনিক্স স্মার্টফোন কিনে বাইক জিতলেন গাজীপুরের রাসেল


প্রযুক্তি ডেস্ক: ঈদের আগেই ইনফিনিক্সের স্মার্টফোন কিনে প্রথম বাইক জিতে নিয়েছেন গাজীপুরের ক্রেতা রাসেল আহমেদ। ‘ঈদ বোনানজা’ ক্যাম্পেইনটিতে ইনফিনিক্স নোট ৩০ স্মার্টফোনটি কিনে এক্সক্লুসিভ বাইকটি জিতেন তিনি।ইনফিনিক্স স্মার্টফোন কেনার পর নিয়ম অনুযায়ী এসএমএস করেন রাসেল, ফিরতি মেসেজে জানানো হয় তিনি পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন। গাজীপুরের মাওনায় অবস্থিত ইনফিনিক্স শপ ‘মাসুম টেলিকম’ থেকে নোট ৩০ ফোনটি কেনেন রাসেল।দীর্ঘদিন ধরেই রাসেল ইনফিনিক্স স্মার্টফোনের ভক্ত বলে জানান। নোট ৩০ ডিভাইসটি কেনার আগেও তিনি কল্পনা করেননি পুরস্কার হিসেবে বাইক পাবেন। তিনি জানান, মেসেজ পাওয়ার পর আমি বিশ্বাসই করতে পারছিলাম না। ফিচার আর সাশ্রয়ী দামের জন্য ইনফিনিক্স ফোন আমার সবসময়ই পছন্দের। সেই ফোন কিনে একটা বাইক জিতেছি এটা আমার কাছে অত্যন্ত আনন্দের।২৫ জুন পর্যন্ত ইনফিনিক্স ‘ঈদ বোনানজা’ ক্যাম্পেইন চলবে। এই সময়ের মধ্যে নির্দিষ্ট ইনফিনিক্স স্মার্টফোন কিনে ভাগ্যবান ক্রেতারা বাইক, কক্সবাজার ভ্রমণ প্যাকেজ, ১০০ থেকে ৫,০০০ টাকা পর্যন্ত নিশ্চিত ক্যাশব্যাক পাবেন। এ ছাড়া নেকব্যান্ড, টিশার্ট ও ছাতার মতো নিশ্চিত উপহারও পাবেন ক্রেতারা।ইনফিনিক্সের উদ্দেশ্য, ক্যাম্পেইনটির মাধ্যমে ক্রেতাদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেওয়া। এর আওতায় নোট ৩০ ও ৪০ সিরিজ, হট ৩০ সিরিজ, হট ৪০ সিরিজ এবং স্মার্ট ৮ সিরিজসহ নির্দিষ্ট স্মার্টফোন কিনে এসব পুরস্কার জেতার সুযোগ থাকছে।রাসেলের এই আনন্দ উল্লাস সব ক্রেতার মাঝে দেখতে চায় ইনফিনিক্স। উন্নত মানের ও স্টাইলিশ ফোনের পাশাপাশি ক্রেতাদের অবিস্মরণীয় অভিজ্ঞতা ও মূল্যবান উপহারও দিয়ে আসছে কোম্পানিটি। এভাবেই তাদের বিশ্বাস ও উৎসাহকে অনুপ্রাণিত করছে ইনফিনিক্স।‘ঈদ বোনানজা’ ক্যাম্পেইন চলাকালীন অন্যান্য ভোক্তারাও তাদের ঈদকে স্মরণীয় করে তুলতে পারেন। এজন্য ক্রেতাকে যেকোনো অফিশিয়াল রিটেইলার স্টোর থেকে স্মার্টফোন কিনতে হবে।সাশ্রয়ী মূল্যে গ্রাহকদের হাতে উদ্ভাবনী প্রযুক্তি তুলে দিতে ইনফিনিক্স দৃঢ়প্রতিজ্ঞ। ফলে তরুণ প্রযুক্তিপ্রেমীদের মাঝে জনপ্রিয় হয়ে উঠেছে ব্র্যান্ডটি। 

১ বছর আগে

Image

কুষ্টিয়ার ‘ইউটিউব ভিলেজে’ নতুন টাওয়ার করলো গ্রামীণফোন


নিজস্ব প্রতিবেদক: স্থানীয় কনটেন্ট ক্রিয়েটরদের ক্ষমতায়ন এবং কনটেন্ট তৈরিতে তাদের সক্ষমতা বাড়ানোর লক্ষ্যে সম্প্রতি কুষ্টিয়ার ইউটিউব ভিলেজে একটি নতুন নেটওয়ার্ক টাওয়ার স্থাপন করেছে গ্রামীণফোন। কন্টেন্ট ক্রিয়েটররা যেন স্বাচ্ছন্দ্যে ভিডিও আপলোড এবং চ্যানেলের অগ্রগতি সম্পর্কে জানতে পারেন, সেজন্য তাদের স্থিতিশীল ও নির্ভরযোগ্য নেটওয়ার্ক সংযোগ প্রদানের লক্ষ্যে এ উদ্যোগ নিয়েছে অপারেটরটি।টাওয়ারটি উদ্বোধন করেন গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান। এ সময় গ্রামীণফোনের চিফ ডিজিটাল অফিসার সোলায়মান আলম, চিফ হিউম্যান রিসোর্সেস অফিসার সৈয়দা তাহিয়া হোসেন, খুলনার সার্কেল বিজনেস হেড আশফাকুজ্জামান চৌধুরীসহ কোম্পানিটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।‘পথে পথে’ প্রোগ্রামের অংশ হিসেবে গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান সম্প্রতি কুষ্টিয়ার শিমুলিয়ার ইউটিউব ভিলেজ পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি স্থানীয় কন্টেন্ট ক্রিয়েটরদের সাথে কথা বলেন; জানার চেষ্টা করেন কীভাবে উদ্ভাবনী উপায়ে তারা ভিডিওর মাধ্যমে স্থানীয় সংস্কৃতি, প্রতিভা এবং দৈনন্দিন কর্মকাণ্ড তুলে ধরছেন। আলোচনায় ডিজিটাল ক্ষমতায়নে গ্রামীণফোনের প্রতিশ্রুতির বিষয়টি গুরুত্ব পায় এবং গ্রামীণ মানুষের জীবনমান উন্নয়নে সংযোগ কী ভূমিকা রাখছে তা উঠে আসে।অনন্য এই ইউটিউব ভিলেজটি কুষ্টিয়া জেলার খোকসা উপজেলার শিমুলিয়াতে অবস্থিত। গ্রামবাসীরা কনটেন্ট শেয়ারিংয়ের প্ল্যাটফর্ম হিসেবে ব্যাপকভাবে ইউটিউব ব্যবহার করায় গ্রামটি এই সুনাম অর্জন করেছে। ইউটিউবের মাধ্যমে কনটেন্ট শেয়ার করে জীবিকা নির্বাহ এবং নিজেদের আর্থসামাজিক অবস্থান বদলে দিয়েছেন তারা।ইউটিউব ভিলেজের যাত্রা শুরু হয়েছিল গুটিকয়েক ব্যক্তির হাত ধরে, যারা ইউটিউবকে স্থানীয় সংস্কৃতি, প্রতিভা এবং দৈনন্দিন জীবন তুলে ধরার প্ল্যাটফর্ম হিসেবে দেখেছিলেন। সবুজ মাঠে রান্না করা, নালা ও খালে মাছ ধরার মতো অসাধারণ দৃশ্যগুলো ক্যামেরা বন্দী করতেন তারা। এভাবে শিমুলিয়া গ্রামের প্রাণবন্ত সব মানুষজন তাদের অনন্যসব অভিজ্ঞতাগুলো তুলে আনেন ইউটিউব স্ক্রিনে। ফলে গ্রামটিই একসময় ‘ইউটিউব ভিলেজ’ নামে পরিচিতি পায়। গ্রামের অনেক বাসিন্দা এখন ইউটিউব ভিডিওর মাধ্যমে ভালো আয় করছেন।গ্রামীণফোনের প্রধান নির্বাহী  ইয়াসির আজমান বলেন, ইন্টারনেট সংযোগ ব্যবহার করে এমন একটি অভিনব মডেল তৈরি করা হয়েছে যার মাধ্যমে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা অর্জিত হচ্ছে এবং সেই অর্থ সমাজের কাজে লাগছে- এ ব্যাপারটি ছিল আমার কল্পনারও বাইরে। ‘ইউটিউব ভিলেজ’ একটি অনন্য ধারণা যা আমাকে শিখিয়েছে কীভাবে ইন্টারনেটের শক্তি মানুষের জীবনকে বদলে দিতে এবং উপার্জেনের সুযোগ তৈরি করতে পারে। তারা শুধু বিনোদনমূলক কন্টেন্ট তৈরি করছে তা নয়, বরং এর থেকে উপার্জিত অর্থ সামাজিক কাজে ব্যবহৃত হচ্ছে। এই উদ্যোগের পেছনে থাকা মানুষগুলোকে আমি সাধুবাদ জানাই। এমন একটি গ্রামে আমাদের নেটওয়ার্ক আরো শক্তিশালী করতে নতুন টাওয়ার স্থাপন করতে পেরে আমি আনন্দিত।

১ বছর আগে

Image

ইনফিনিক্স ভিআর ক্রিকেট ক্যাম্পেইনে তাসকিনের সঙ্গে দেখা করার সুযোগ


প্রযুক্তি ডেস্ক: পুরুষ টি২০ ক্রিকেট বিশ্বকাপ উদযাপনের জন্য ভার্চুয়াল রিয়েলিটি (ভিআর) ক্রিকেট ক্যাম্পেইন চালু করেছে তরুণদের প্রিয় প্রযুক্তি ব্র্যান্ড ইনফিনিক্স। ‘চার্জ আপ বাংলাদেশ’ নামের ক্যাম্পেইনটি চলবে ২৯ জুন পর্যন্ত। এর মাধ্যমে ভক্তরা পাবেন ভিআর ক্রিকেটের অভিজ্ঞতা নেওয়ার সুযোগ।ক্যাম্পেইনের চূড়ান্ত পর্যায়ে অংশগ্রহণকারীদের জন্য থাকছে বাংলাদেশের ক্রিকেট তারকা তাসকিন আহমেদের সাথে দেখা করা ও খেলার সুযোগ।তরুণদের লক্ষ্য করে রাজধানী ঢাকার বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং শপিং মলে অনুষ্ঠিত হচ্ছে এই চার্জ-আপ ভিআর ক্রিকেট ক্যাম্পেইন। ভেন্যুতে উপস্থিত দর্শকরা এই ব্যাটিং চ্যালেঞ্জে অংশ নিয়ে ভার্চুয়াল ক্রিকেটে সর্বোচ্চ স্কোর করার লক্ষ্যে খেলতে পারেন।সর্বোচ্চ স্কোরকারী ১০ জন গ্র্যান্ড ফিনালেতে তাসকিন আহমেদের সাথে একটি সুপার ওভারে অংশ নেওয়ার সুযোগ পাবেন। সর্বোচ্চ স্কোরার পাবেন তাসকিনের স্বাক্ষর করা একটি ক্রিকেট বল এবং ইয়ারবাডসহ একটি গিফট বক্স।তাছাড়া, সেরা স্কোরারের ১০ জনের প্রত্যেকে পাবেন একটি করে ইনফিনিক্স গিফট বক্স। প্রত্যেক অংশগ্রহণকারীর জন্য স্মৃতি স্মারক হিসেবে আছে একটি টি-শার্ট অথবা একটি পানির বোতল। অনুষ্ঠানে আরও থাকবে তাসকিন আহমেদের সাথে দেখা ও কথা বলার সুযোগ।ক্রিকেটের আনন্দ উদযাপন ও প্রযুক্তির মাধ্যমে তরুণদের সাথে যুক্ত হওয়ার উদ্দেশ্যে ‘চার্জ আপ বাংলাদেশ’ ভিআর ক্যাম্পেইনটি আয়োজন করেছে ইনফিনিক্স। বিশেষত, চার্জিং সমাধানের ক্ষেত্রে ইনফিনিক্সের উদ্ভাবনী প্রযুক্তি তরুণদের যেকোনো সময়, যেকোনো জায়গায় চার্জড আপ থাকতে সাহায্য করে। 

১ বছর আগে

Image

প্রপার্টি বেচাকেনার ওয়েবসাইট ‘প্রপার্টি গাইড বাংলাদেশ’ উন্মোচন


নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের অন্যতম মার্কেটপ্লেস বিক্রয় প্রপার্টি কেনা-বেচা এবং ভাড়ার তথ্য সংক্রান্ত ওয়েবসাইট প্রপার্টি গাইড বাংলাদেশ (propertyguide.com.bd) চালু করা হয়েছে। এই পোর্টালের মাধ্যমে গ্রাহকরা বিনামূল্যে দেশের বিভিন্ন অঞ্চলের প্রপার্টি সংক্রান্ত রিভিউ, প্রাইস ইনডেক্স, এলাকা ভিত্তিক চাহিদা, গুরুত্বপূর্ণ চলমান প্রজেক্ট, নীতিমালা পরিবর্তন প্রভৃতি গুরুত্বপূর্ণ তথ্য সম্পর্কে জানতে পারবেন। সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে গ্রাহকদের জন্য সহায়ক ভূমিকা পালন করবে এসব তথ্য-উপাত্ত।প্রপার্টি গাইড শীর্ষক এ ওয়েবসাইটে প্রাপ্ত তথ্য অনুসারে, রাজধানী ঢাকায় ৩২ শতাংশ বেশি অনুপাত নিয়ে প্রপার্টি বিক্রিতে এগিয়ে আছে মিরপুর। এর পরেই ১৯ শতাংশ নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে বসুন্ধরা। মূলত উন্নত অবকাঠামো, সুযোগ-সুবিধা এবং যোগাযোগ ব্যবস্থার সুবিধার কারণে প্রপার্টি কেনার ক্ষেত্রে এই দুটি এলাকাকে ক্রেতারা প্রাধান্য দিয়ে থাকেন। প্রপার্টি বিক্রির ক্ষেত্রে রাজধানী ঢাকার বাইরে যথাক্রমে ১৯ শতাংশ এবং ১৮ শতাংশ অনুপাত নিয়ে শীর্ষে রয়েছে রংপুর ও ঢাকা বিভাগ।ঢাকায় প্রপার্টির খোঁজে অনলাইনে সবচেয়ে বেশি সার্চ করা হয় বসুন্ধরা এলাকার নাম। এর হার ২৫ শতাংশ। অন্যদিকে ২০ শতাংশ হার নিয়ে এর পরপরই রয়েছে গুলশানের নাম। এতে বোঝা যায়, ক্রেতারা উন্নত এলাকাগুলোতে সম্পত্তি কেনার ব্যাপারে বেশি আগ্রহী। সারা দেশের হিসেব করলে, ঢাকার বাইরে প্রপার্টি খোঁজার ক্ষেত্রে শীর্ষে রয়েছে খুলনা ও সিলেট।রাজধানীতে বিক্রির জন্য সহজলভ্য ফ্ল্যাটগুলোতে সাধারণত প্রতি বর্গফুটের জন্য দাম চাওয়া হয় ৫ হাজার ১ টাকা থেকে ৭ হাজার টাকা। এ সকল প্রপার্টির হার ১৭ শতাংশ। তবে বর্গফুট প্রতি ৫ হাজার টাকার নিচে ফ্ল্যাট পাওয়াও তুলনামূলক সহজ। ভাড়ার ক্ষেত্রে, ২২ শতাংশ গ্রাহককে দেখা গেছে ২ লাখ থেকে ৩ লাখ টাকার ফ্ল্যাট খুঁজতে। এতে বোঝা যায়, বিলাসবহুল বাসা ভাড়ায় গ্রাহকদের বেশ আগ্রহ রয়েছে। এর মাধ্যমে বাজারে বিভিন্ন পর্যায়ের ক্রয়ক্ষমতাসম্পন্ন গ্রাহক সম্পর্কে ধারণা পাওয়া যায়।বিক্রয়ের চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) ঈশিতা শারমিন বলেন, ‘বিক্রয়ের প্রপার্টি সেগমেন্টের উত্তরোত্তর প্রবৃদ্ধি দেখে আমরা আনন্দিত। এই সাফল্য আমাদের ব্যবহারকারীদের বিশ্বাসের প্রতিফলন। প্রপার্টি গাইডলাইনের মতো উদ্যোগের মাধ্যমে ব্যবহারকারীদের আরও সুবিধা প্রদান করা এবং বাজার সম্পর্কে আরও ধারণা দেওয়া আমাদের লক্ষ্য। প্রথম সারির ডেভেলপারদের সঙ্গে অংশীদারিত্বের মাধ্যমে বাংলাদেশের প্রপার্টি বাজারের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে তথ্য-ভিত্তিক কৌশল ব্যবহার করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।’

১ বছর আগে

বাড়ল কলরেট ইন্টারনেট ও সিমের দাম

বাড়ল কলরেট ইন্টারনেট ও সিমের দাম

০৬ জুন ২০২৪ ১০:৩৯ এএম

ঈদ উপলক্ষে ইনফিনিক্সের ‘ঈদ বোনানজা’ ক্যাম্পেইন

ঈদ উপলক্ষে ইনফিনিক্সের ‘ঈদ বোনানজা’ ক্যাম্পেইন

০৩ জুন ২০২৪ ০২:১০ পিএম

স্মার্টফোনের মিলিটারি-গ্রেড শক রেজিট্যান্স কী?

স্মার্টফোনের মিলিটারি-গ্রেড শক রেজিট্যান্স কী?

০১ জুন ২০২৪ ০৬:১৫ এএম

ইনফিনিক্স ইনবুক এক্স২: পেশাদারদের নিত্যদিনের সঙ্গী

ইনফিনিক্স ইনবুক এক্স২: পেশাদারদের নিত্যদিনের সঙ্গী

২৬ মে ২০২৪ ১১:০০ এএম

সারাদেশে পাওয়া যাচ্ছে দেশে তৈরি ওয়ানপ্লাস স্মার্টফোন

সারাদেশে পাওয়া যাচ্ছে দেশে তৈরি ওয়ানপ্লাস স্মার্টফোন

২৫ মে ২০২৪ ০১:০০ পিএম

ডিজিটাল সুবিধা নিশ্চিতে টেলিনর, গ্রামীণফোন ও প্ল্যান ইন্টারন্যাশনালের যৌথ উদ্যোগ

ডিজিটাল সুবিধা নিশ্চিতে টেলিনর, গ্রামীণফোন ও প্ল্যান ইন্টারন্যাশনালের যৌথ উদ্যোগ

২৩ মে ২০২৪ ০৩:১৬ পিএম

বাজারে আসছে টেকনো ক্যামন সিরিজ

বাজারে আসছে টেকনো ক্যামন সিরিজ

২৩ মে ২০২৪ ০১:৩৮ পিএম

বাজারে এসেছে ইনফিনিক্সের নতুন স্মার্টফোন ‘স্মার্ট ৮ প্রো’

বাজারে এসেছে ইনফিনিক্সের নতুন স্মার্টফোন ‘স্মার্ট ৮ প্রো’

২১ মে ২০২৪ ১১:২১ এএম

‘সেমিকন্ডাক্টর খাতে ১০ বিলিয়ন ডলারের রফতানি অর্জনের সম্ভাবনা রয়েছে’

‘সেমিকন্ডাক্টর খাতে ১০ বিলিয়ন ডলারের রফতানি অর্জনের সম্ভাবনা রয়েছে’

১৫ মে ২০২৪ ০২:২৫ পিএম

নানা চমক নিয়ে দেশের বাজারে যাত্রা শুরু করলো বাংলাদেশে তৈরি ওয়ানপ্লাস

নানা চমক নিয়ে দেশের বাজারে যাত্রা শুরু করলো বাংলাদেশে তৈরি ওয়ানপ্লাস

১৫ মে ২০২৪ ০৬:২৯ এএম

বাজারে এলো রিয়েলমি সি৬৫ স্মার্টফোন

বাজারে এলো রিয়েলমি সি৬৫ স্মার্টফোন

১২ মে ২০২৪ ০৯:৩৭ এএম