হাবিপ্রবিতে অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

হাবিপ্রবিতে অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

...

প্রকাশ : ১ বছর আগে

আপডেট : ৬ মাস আগে

হাবিপ্রবিতে অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

হাবিপ্রবিতে অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

হাবিপ্রবি প্রতিনিধি: দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে  (হাবিপ্রবি) অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা কমিটির আয়োজনে বিজনেস স্টাডিজ ফ্যাকাল্টির লেভেল-১ এর শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীবৃন্দের অংশগ্রহণে অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।১৫ মে বুধবার ড. এম এ ওয়াজেদ ভবনের বিজনেস স্টাডিজ ফ্যাকাল্টির ৩০১ নং কক্ষে ২টা ৩০ মিনিটে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পোস্ট গ্রাজুয়েট স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. ফাহিমা খানম।অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন বিজনেস স্টাডিজ ফ্যাকাল্টির ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. মো. জামাল উদ্দিন। উক্ত অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক শেখ মো. শহীদুজ্জামান।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পোস্ট গ্রাজুয়েট স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. ফাহিমা খানম।এছাড়াও উপস্থিত ছিলেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. মো. মাহাবুব হোসেন। আরও উপস্থিত ছিলেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের সহকারী পরিচালক মো. মিজানুর রহমান, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের ডেপুটি পরিচালক মো. মাহাবুর রহমান চৌধুরী এবং সহকারী প্রক্টর মো. রুবায়েত আল ফেরদৌস নোমান।প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. ফাহিমা খানম বলেন, ২০১২ সালে অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ক কর্মসূচি হাতে নেওয়া হয়। যেনো সকলে যেকোনো সমস্যার সুষ্ঠু সমাধান পায়। আমাদের এই কর্মসূচির লক্ষ্য হলো সকলকে সুষ্ঠু নাগরিক চর্চায় উদ্বুদ্ধ করা। আমি মনে করি প্রতিটি ক্ষেত্রে নৈতিকতা ও সুশাসন দরকার।  এসময় ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. মো. মাহাবুব হোসেন বলেন, অভিযোগ প্রতিকার ব্যবস্থা (জিআরএস) মূলত বিভিন্ন সরকারি দপ্তরকর্তৃক প্রদানকৃত সেবা নিশ্চিতকরণের একটি প্ল্যাটফর্ম। জিআরএস ব্যবস্থার অন্তর্ভুক্ত প্রতিটি দপ্তরে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের একজন নাগরিক যে কোনো সেবার বিরুদ্ধে তার অসন্তোষ বা ক্ষোভ জানিয়ে অভিযোগ দাখিল করতে পারেন। আর অভিযোগ দাখিলের মাধ্যমে যেকোনো বিষয়ে সহজ সমাধানের জন্যই বাংলাদেশ সরকার সরকার এই ব্যবস্থা গ্রহণ করে। শুধু অভিযোগের সমাধানই নয় সেবা এবং পণ্যের মান সম্পর্কে মানুষের অসন্তোষ বা মতামত জানিয়ে সরকারকে সহযোগিতার জন্যও কাজ করে থাকে এই ব্যবস্থাপনা।উল্লেখ্য, অনুষ্ঠানট শেষে অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ে একটি টেকনিক্যাল সেশন পরিচালিত হয়। সেশনটি পরিচালনা করেন  অধ্যাপক ড. মো. মাহাবুব হোসেন।
  • শেয়ার করুন-

সংশ্লিষ্ট

সাংবাদিকদের সঙ্গে বশেমুরবিপ্রবিপির উপাচার্যের মতবিনিময়

সাংবাদিকদের সঙ্গে বশেমুরবিপ্রবিপির উপাচার্যের মতবিনিময়

বাকৃবির আবাসিক এলাকায় ২ লক্ষ টাকার জিনিসপত্র চুরি

বাকৃবির আবাসিক এলাকায় ২ লক্ষ টাকার জিনিসপত্র চুরি

জবি ছাত্রলীগের তত্ত্বাবধানে ঈদ আপ্যায়ন

জবি ছাত্রলীগের তত্ত্বাবধানে ঈদ আপ্যায়ন

প্রশাসনকে না জানিয়ে প্রেস ক্লাব খুললেন বাকৃবির শিক্ষক, নিজে হলেন সভাপতি

প্রশাসনকে না জানিয়ে প্রেস ক্লাব খুললেন বাকৃবির শিক্ষক, নিজে হলেন সভাপতি

টাইমস হায়ার এডুকেশনে প্রথমবার স্থান পেলো হাবিপ্রবি

টাইমস হায়ার এডুকেশনে প্রথমবার স্থান পেলো হাবিপ্রবি

হাবিপ্রবিতে শিক্ষকদের অর্ধদিবস অবস্থান কর্মসূচি

হাবিপ্রবিতে শিক্ষকদের অর্ধদিবস অবস্থান কর্মসূচি

সার্বজনীন পেনশন স্কিম বাতিলের দাবিতে হাবিপ্রবিতে মানববন্ধন

সার্বজনীন পেনশন স্কিম বাতিলের দাবিতে হাবিপ্রবিতে মানববন্ধন

সার্বজনীন পেনশন স্কিম বাতিলের দাবিতে হাবিপ্রবিতে মানববন্ধন

সার্বজনীন পেনশন স্কিম বাতিলের দাবিতে হাবিপ্রবিতে মানববন্ধন

হাবিপ্রবি ছাত্রলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত

হাবিপ্রবি ছাত্রলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত

মন্তব্য করুন